Header Ads

Header ADS

Whisky এর সাথে কি খাবার খাওয়া উচিত?

 

Whisky এর সাথে কি খাবার খাওয়া উচিত?

 

Whisky এর সাথে কি খাবার খাওয়া উচিত বা কি খাবার এর সাথে আপনি বেশি Enjoy করতে পারবেন এটা নির্ভর করছে আপনার শরীর এর উপর মানে আপনার শরীর কি ধরণের বা আপনার শরীরের Metabolism ক্ষমতার উপর .

একটু ভালো ভাবে বোঝার জন্য একটু Details যাওয়া যাক .

আমরা যখন কোনো খাবার খাই আর সেই খাবার যখন stomach গিয়ে পৌঁছায় তখন stomach খাবার কে Metabolism করে অর্থর্ৎ খাবার কে ভেঙে Calorie তে Convert করে আর সেখান থেকেই আমরা Energy পাই .

কিন্তু আমরা যখন Alcohol পান করি তখন Cসরাসরি Stomach আসে পৌঁছায় আর  stomach পাঠিয়ে দেয় liver Liver Alcohol কে Metabolism করে আর দুটো Component ভেঙে দেয় CO2 এবং Water কিন্তু Liver যখন Alcohol কে Metabolism করে তখন খুব বিপদজনক Chemical উৎপন্ন করে সেটাহলো ACETALDEHYDE (CH3CHO)

 


আমাদের শরীর আর গঠন এর উপর ভিত্তি করে আমাদের শরীর কে তিন ভাগে ভাগ করা হয়:-

 

) ECTOMORPH :-

 

যাদের শরীর আর গঠন কে ECTOMORPH বলা হয় তারা whisky পান এর ক্ষেত্রে একটু Lucky কারণ এদের শরীর Small Frame এবং Body Fat Low হওয়ার জন্য খাবার খুব তাড়াতাড়ি Metabolism করে মানে খাবার যখন Stomach পৌঁছায় Stomach খুব তাড়াতাড়ি সেগুলিকে ভেঙে দেয় ,তাই এদের ক্ষেত্রে সুপারিশ করা হয় সব ধরণের খাবারই খেতে পারে তেল , ঝাল সব কিছু কিন্তু খেয়াল রাখা দরকার খাবার যেন বেশি না হয়ে যাই.

 




) ENDOMORPH :-

 

যাদের শরীর আর গঠন কে ENDOMORPH বলা হয় তাদের শরীর এর Body Fat High হওয়ার জন্য  Metabolism খুব ধীরে হয় মানে stomach খাবার খুব ধীরে ভাঙে.

সেক্ষেত্রে সুপারিশ করা হয় খানিকটা Faty জাতীয় খাবার খেতে ,

যেমন:- Chiken,Boil Eag, Sprout etc

 






) MESOMORPH:-

 

এই ধরণের লোকজনের Body Fat Medium হবে জন্য  Metabolism  ক্ষমতা না ধীরে হয় না খুব তাড়াতাড়ি তাই এই ধরণের লোকজন কে সুপারিশ করা হয়  Maximum Salad এর উপর জোর দেয়ার জন্য .

Alcohol পান করার সময় নিজের মুখের Test অনুযায়ী যাই খান একটা কথা সব সময় খেয়াল রাখা উচিত Body তে  Alcohol Absorption কম হওয়া উচিত আর Digestion বেশি হওয়া দরকার . 

 




 

 

 

No comments

Theme images by Leadinglights. Powered by Blogger.